• শনিবার, ২৮ মে ২০২২, ১২:৩৯ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ব্রজেন্দ্রগঞ্জ রাম চন্দ্র উচ্চ বিদ্যালয় দিরাইয়ে নুরুল হুদা মুকুট ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন মাহমুদুল হাসান চৌধুরী সিরাজের ঈদ শুভেচ্ছা সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান জিতু’র ঈদ শুভেচ্ছা আলহেরা জামেয়া ইসলামিয়া ফাজিল(ডিগ্রি) মাদ্রাসায়, ১মাস কুরআন প্রশিক্ষণ শেষে পুরস্কার বিতরণ দিরাইয়ে বিএনপির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত যুক্তরাজ্য বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আজমল হোসেন চৌধুরী জাবেদের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল সিলেট মহানগর ৯ নং ওয়ার্ড ছাত্রলীগের ইফতার বিতরণ মুক্তি পেলো আশিক সরকারের নতুন গান ‘ভুইল না আমায়’ ব্রজেন্দ্রগঞ্জ স্কুলের সভাপতি হলেন আজিজুল

সুনামগঞ্জ জেলা পরিষদের মাধ্যমে ২২জন বাউল শিল্পীকে আর্থিক সহায়তা প্রদান

ডেস্ক রিপোর্ট:-
প্রকাশিত: সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১

সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুট বলেন,সংস্কৃতির রাজধানী হিসেবে সুনামগঞ্জ জেলায় অনেক নামকরা আউল বাউল ও মরমী সাধকরা জন্মগ্রহন করে তাদের গানের মাধ্যমে দেশ বিদেশে সুনামগঞ্জকে তুলে ধরে জেলার সুনামগঞ্জ বৃদ্ধি করেছেন। শিল্পীরা সুনামগঞ্জের মানুষের প্রাণ, গান মানুষকে সমৃদ্ধ করেছে,গান হচ্ছে মনের খোরাক বেচেঁ থাকার অনুপ্রেরণা। তিনি বলেন,বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জাতির পিতার কন্যা শেখ হাসিনা তার জন্মস্থান গোপালগঞ্জকে স্মরণ করলেই তিনি সুনামগঞ্জবাসীকে মনে করেন। তাই এই বাউলদের কল্যাণে তাদের আর্থিকভাবে সহযোগিতা করতে বর্তমান সরকার এবং আমরা জনপ্রতিনিধি হিসেবে জেলা পরিষদের মাধ্যমে সহযোগিতা অব্যাহত রাখার ঘোষনা দেন তিনি।

তিনি সোমবার বিকেলে জেলা পরিষদের অর্থায়নে জেলার ২২জনকে বাউল শিল্পীর প্রত্যেককে ১০ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট এসব কথা বলেন।

জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তাা মো. জাকির হোসেনের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন,সহকারী প্রকৌশলী ইমামুল হাসান,প্রধান সহকারী আব্দুল মতিন,হিসাব রক্ষক বিমলেন্দু রায়,তাহিরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বাবু অমল কান্তি কর,জেলা আওয়ামীলীগের শ্রম বিষযক সম্পাদক এ্যাডভোকেট আজাদুল ইসলাম রতন,সুনামগঞ্জ জজকোর্টের এপিপি(সহকারী পাবলিক প্রসিকিউটর) ও আগামী পশ্চিম বীরগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের নৌকা প্রতিকের মনোনয়ন প্রত্যাশী এ্যাডভোকেট দেবাংশু শেখর দাস,লোকগান গবেষক সুমন কুমার দাস,বাউল সম্রাট আব্দুল করিমের ছেলে শাহ নুর জালাম,বাউল আলম শাহ,বাউল মকরম আলী শাহ,মকদ্দছ আলী,বাউল চন্দন মিয়া,বাউল তছকির মিয়া,চেয়ারম্যানের ব্যক্তিগত সহকারী মো. পাভেল আহমদসহ অসংখ্য বাউল শিল্পীরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category