• সোমবার, ২৩ মে ২০২২, ১১:২৫ অপরাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ব্রজেন্দ্রগঞ্জ রাম চন্দ্র উচ্চ বিদ্যালয় দিরাইয়ে নুরুল হুদা মুকুট ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন মাহমুদুল হাসান চৌধুরী সিরাজের ঈদ শুভেচ্ছা সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান জিতু’র ঈদ শুভেচ্ছা আলহেরা জামেয়া ইসলামিয়া ফাজিল(ডিগ্রি) মাদ্রাসায়, ১মাস কুরআন প্রশিক্ষণ শেষে পুরস্কার বিতরণ দিরাইয়ে বিএনপির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত যুক্তরাজ্য বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আজমল হোসেন চৌধুরী জাবেদের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল সিলেট মহানগর ৯ নং ওয়ার্ড ছাত্রলীগের ইফতার বিতরণ মুক্তি পেলো আশিক সরকারের নতুন গান ‘ভুইল না আমায়’ ব্রজেন্দ্রগঞ্জ স্কুলের সভাপতি হলেন আজিজুল

ধর্ম আটকাতে পারেনি বন্ধুত্বের বন্ধন

ডেস্ক রিপোর্ট:-
প্রকাশিত: বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১

দীর্ঘদিনের বন্ধুত্ব ছিল মীর হোসেন সওদাগর (৬৮) ও সুধীর বাবুর (৭০)। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) রাতে মারা যান মীর হোসেন। বুধবার (৮ সেপ্টেম্বর) সকালে তার জানাজা হয়। জানাজা চলাকালীন সুধীর সবার পেছনে গাছের গুঁড়িতে বসে কাঁদছেন।

জানাজায় অংশগ্রহণ করতে না পারলেও বন্ধুর প্রতি এমন অকৃত্রিম দরদ সবার হৃদয়কে স্পর্শ করে। মুহূর্তের মধ্যে বন্ধু মীরের প্রতি ভালোবাসা প্রদর্শনের এ ছবি ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।

এতে সারাদেশে তোলপাড় সৃষ্টি হয়। সত্যিকারের বন্ধুত্বের বন্ধন কত শক্তিশালী হতে পারে তা নিয়ে বিস্তর আলোচনা চলছে কুমিল্লাসহ দেশজুড়ে।

জানা যায়, কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার গুণবতী বাজারের ব্যবসায়ী মীর হোসেন সওদাগর ও সুধীর বাবু ছেলেবেলার বন্ধু। মীর হোসেন সওদাগর গুণবতী বাজারে বেশ কয়েকবছর ধরে মুদি ব্যবসা করতেন। সুধীর বাবুও ব্যবসা করতেন গুণবতী বাজারে। সে কারণে তারা থাকতেন একে অপরের কাছাকাছি।

গুণবতী বাজারের ব্যবসায়ী রিপন জানান, মীর হোসেন বাজারে মুদি ব্যবসা করতেন। বুধবার সকালে গুণবতীতে তার বাড়ির কাছেই জানাজা অনুষ্ঠিত হয়। তিনি ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছিলেন। মীর হোসেন খুব ভালো মানুষ হওয়ায় তাকে শ্রদ্ধা করতেন এলাকার মানুষ।

জানা যায়, তার চার ছেলে ও এক মেয়ে রয়েছে। ফেসবুকে নেটাগরিকরা লেখেন, ‘আজ সেই বন্ধুর মৃত্যুর পর সুধীর বাবু জানাজার পেছনে উপস্থিত হয়ে অশ্রু ঝরাচ্ছেন। সত্যিকারের বন্ধুত্ব আসলেই এমন হয়। যে বন্ধুত্ব জাত দেখে না, ধর্ম দেখে না, ধনী-গরিবের ভেদাভেদ চিনে না।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category