• শনিবার, ২৮ মে ২০২২, ০২:০১ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ব্রজেন্দ্রগঞ্জ রাম চন্দ্র উচ্চ বিদ্যালয় দিরাইয়ে নুরুল হুদা মুকুট ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন মাহমুদুল হাসান চৌধুরী সিরাজের ঈদ শুভেচ্ছা সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান জিতু’র ঈদ শুভেচ্ছা আলহেরা জামেয়া ইসলামিয়া ফাজিল(ডিগ্রি) মাদ্রাসায়, ১মাস কুরআন প্রশিক্ষণ শেষে পুরস্কার বিতরণ দিরাইয়ে বিএনপির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত যুক্তরাজ্য বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আজমল হোসেন চৌধুরী জাবেদের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল সিলেট মহানগর ৯ নং ওয়ার্ড ছাত্রলীগের ইফতার বিতরণ মুক্তি পেলো আশিক সরকারের নতুন গান ‘ভুইল না আমায়’ ব্রজেন্দ্রগঞ্জ স্কুলের সভাপতি হলেন আজিজুল

দোয়ারাবাজারের ৯ ইউপি’তে নির্বাচনী দোড়ঝাঁপ শুরু

সোহেল মিয়া, দোয়ারাবাজার (সুনামগঞ্জ)
প্রকাশিত: রবিবার, ৩ অক্টোবর, ২০২১

সুনামগঞ্জের দোয়ারাবাজারে ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে দোড়ঝাঁপ শুরু হয়েছে । বাড়ি বাড়ি ঘুরে ব্যাস্তদিন কাটাচ্ছে সম্ভাব্য প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা। বিলবোর্ড, পোস্টার দেখে মনে হচ্ছে যেন এক উৎসব। চলছে ছোট-বড় সভা সমাবেশ। তবে এবারের নির্বাচনে আওয়ামীলীগ নৌকা প্রতীকে অংশ নিলেও সরাসরি দলীয় প্রতীকে অংশ নিচ্ছে না বিএনপি। তবে, বিএনপি প্রার্থীরা স্বতন্ত্র নির্বাচন করতে মাঠে রয়েছেন। চালিয়ে যাচ্ছেন ব্যাপক প্রচারনা।

এদিকে ক্ষমতাশীল দল আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থীরা নৌকার টিকেট পেতে এখন উপজেলা ও জেলা পর্যায়ের নেতাদের মন জয় করতে ব্যস্ত। এবার ধানের শীষ প্রতীক না থাকায় দোয়ারাবাজারের ৯ ইউনিয়নে এ সুযোগ পুরোপুরি কাজে লাগাতে চায় আওয়ামীলীগ। বিগত ২০১৬ সালের ইউপি নির্বাচনে দলীয় প্রার্থীর ভরাডুবির কারণ চিহ্নিতকরণ এবং এবারের নির্বাচনে অপেক্ষাকৃত জনপ্রিয় ও যোগ্য ব্যক্তিদের মনোনয়ন দিতে কেন্দ্রে সুপারিশ করবে উপজেলা আওয়ামীলীগ। যাতে দলীয় প্রার্থীদের নিরঙ্কুশ বিজয় নিশ্চিত করা সম্ভব হয়ে উঠে। বিভিন্ন সূত্রে এসব তথ্য জানাযায়।

দোয়ারাবাজার উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক ফরিদ আহমদ তারেক বলেন, দলের ত্যাগী ও যোগ্য নেতারা নির্বাচনে নৌকার প্রার্থী হিসেবে বিবেচিত হবেন। এবার দল সংগঠিত হওয়ায় আমরা নিরঙ্কুশ বিজয় আশা করছি। তিনি বলেন, ইউনিয়ন পর্যায়ে প্রার্থী বেশি হওয়াতে ক্রমানুসারে ঠিক করতে ইউনিয়ন আওয়ামীলীগের মতামতের ভিত্তিতে উপজেলা আওয়ামীলীগ জেলা আওয়ামীলীগকে অবগত করবেন। জেলা আওয়ামীলীগ ও কেন্দ্রীয় কমিটি চুড়ান্ত সিদ্ধান্ত নিবেন।

গত বুধবার ইলেকশন কমিশন দ্বিতীয় ধাপের নির্বাচনের তফসীল ঘোষণা করে। সে অনুযায়ী আগামী ১১ নভেম্বর এ নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে করো দোয়ারাবাজার উপজেলার ৯টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

২০১৬ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনে দোয়ারাবাজারের ৯ ইউপি’র মধ্যে দোহালিয়া ও সুরমা এই ২ ইউপি’তে আওয়ামী লীগ। বাংলাবাজার, লক্ষিপুর,, নরসিংপুর ৩ ইউপি’তে স্বতন্ত্র আওয়ামীলীগ বিদ্রোহী। দোয়ারা সদর, বোগলা, মান্নারগাঁও, পান্ডারগাঁও, ইউপি’তে বিএনপির প্রার্থী নির্বাচিত হয়। তবে নরসিংপুর ইউপি’র নির্বাচিত চেয়ারম্যান মৃত্যুবরণ করায় পুনরায় নির্বাচন হলে উপনির্বাচনে নৌকা প্রতিকের প্রার্থী নির্বাচিত হয়।

জানা যায়, উপজেলার ৯টি ইউনিয়নে সম্ভাব্য প্রার্থী যাচাই-বাছাইয়ের প্রাথমিক কাজ সম্পন্ন হওয়ার পথে। এ পর্যায়ে ইউনিয়ন আওয়ামীলীগের প্রস্তাব-সমর্থনের মাধ্যমে প্রাথমিক ভাবে প্রার্থী বাছাই করা হবে।

এদিকে গতকাল প্রার্থীতা বাছাইয়ের প্রাথমিক সমাবেশ করেন উপজেলা আওয়ামীলীগ।
এসময় উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফরিদ আহমদ তারেক বলেন, তৃণমূল পর্যায়ে আওয়ামীলীগ ঐক্যবদ্ধ। এবার ইউপি নির্বাচনে আমরা ভালো রেজাল্ট করব। এজন্য উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক টিম কাজ করছে। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দোয়ারাবাজারো নৌকার সম্ভাব্য প্রার্থীদের জনপ্রিয়তা দেখতে গোপন মতামত ও নেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, ইউপি নির্বাচনে যে বিজয়ী হতে পারবে তাকেই মনোনয়ন দিতে উপজেলা আওয়ামী লীগ সুপারিশ করবে। এরপর চূড়ান্ত সিদ্ধান্ত দিবে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category