• শনিবার, ২৮ মে ২০২২, ০১:১৮ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ব্রজেন্দ্রগঞ্জ রাম চন্দ্র উচ্চ বিদ্যালয় দিরাইয়ে নুরুল হুদা মুকুট ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন মাহমুদুল হাসান চৌধুরী সিরাজের ঈদ শুভেচ্ছা সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান জিতু’র ঈদ শুভেচ্ছা আলহেরা জামেয়া ইসলামিয়া ফাজিল(ডিগ্রি) মাদ্রাসায়, ১মাস কুরআন প্রশিক্ষণ শেষে পুরস্কার বিতরণ দিরাইয়ে বিএনপির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত যুক্তরাজ্য বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আজমল হোসেন চৌধুরী জাবেদের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল সিলেট মহানগর ৯ নং ওয়ার্ড ছাত্রলীগের ইফতার বিতরণ মুক্তি পেলো আশিক সরকারের নতুন গান ‘ভুইল না আমায়’ ব্রজেন্দ্রগঞ্জ স্কুলের সভাপতি হলেন আজিজুল

“কে হতে পারে দোয়ারাবাজারের ৯ ইউপি’র নৌকার মাঝি

সোহেল মিয়া, দোয়ারাবাজার (সুনামগঞ্জ)
প্রকাশিত: শনিবার, ৯ অক্টোবর, ২০২১

দ্বিতীয় ধাপে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার ৯ টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১১ নভেম্বর। তফসিল ঘোষণার সঙ্গে সঙ্গে চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ডের সম্ভাব্য কয়েক’শ প্রার্থী মাঠে নেমেছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকার মাঝি হতে চান ৪২ নেতা-কর্মী।

জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক শামিম আহমদ চৌধুরি বলেন, দোয়ারাবাজার উপজেলার ৯ টি ইউনিয়নে নৌকা প্রতীকের জন্য যোগ্য ও জনপ্রিয়তা আছে এমন একজন করে দলের প্রার্থী ঘোষণা করবে কেন্দ্রীয় কমিটি। কিন্তু প্রতিটি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী একাধিক। আমরা যোগ্য প্রার্থীদের নামের তালিকা কেন্দ্রে পাঠিয়েছি। কেন্দ্রই তালিকা থেকে একজনকে নৌকা প্রার্থী ঘোষণা করবে। চেয়ারম্যান হতে আগ্রহী এমন ৪২ জন দলীয় নেতা-কর্মীর সাক্ষাৎকার নেওয়া হয়েছে।

উপজেলার নরসিংপুর ইউপি’তে নৌকা প্রতিকে এবারও নির্বাচন করতে চান বর্তমান চেয়ারম্যান নুর উদ্দিন আহমদ( তিনি ২০১৬ সালে নৌকা প্রতিকে চেয়ারম্যান নির্বাচিত হয়ে বর্তমানে দায়িত্ব পালন করছেন, জনপ্রিয়তা দিন দিন বেড়ে চলছে)। নৌকা প্রতিকে মনোনয়ন ফরম জমা দিয়েছেন যুবলীগ নেতা নুরুল আমিন( তিনি মাঠ পর্যায়ে প্রচারনায় এগিয়ে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন) মনোনয়ন ফরম জমা দিয়েছেন, কামরুজ্জামান ভূইয়া রুবেল. কয়ছর আহমদ চৌধুরি. হাজি স্বপন মিয়া।

উপজেলার সদর ইউনিয়নে নৌকা প্রতিকে মনোনয়ন ফরম জমা দিয়েছেন,আব্দুল খালেক(সাবেক চেয়ারম্যান). ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন, আবুল মিয়া, মিজানুর রহমান মিজু, তাজির উদ্দিন,জাহাঙ্গীর আলম, এবারও মনোনয়ন ফরম জমা দিয়েছেন আব্দুল হামিদ ( তিনি ২০১৬ সালে নৌকা প্রতিকে নির্বাচন করে পরাজিত হয়েছেন)

মান্নারগাঁও ইউপিতে নৌকার মনোনয়ন ফরম জমা দিয়েছেন, আব্দুল হান্নান. অমিত দাশ. বরুন বাবু. শহিদুল ইসলাম.জাহাঙ্গীর আলম. তাহের উদ্দিন।

বাংলাবাজার ইউপিতে নৌকার মনোনয়ন ফরম জমা দিয়েছেন. যুবলীগ নেতা আবুল হোসেন( তিনি ২০১৬ সালে নৌকা প্রতিকে নির্বাচনে পরাজিত হয়েছেন এবং বর্তমানে মাঠ পর্যায়ে প্রচারনায় ও তিনি এগিয়ে রয়েছেন) মনোনয়ন ফরম জমা দিয়েছেন, ইব্রাহিম খলিল. মানিক মিয়া. তোফায়েল আহমদ, জসিম আহমদ চৌধুরি রানা (বর্তমান চেয়ারম্যান)।

সুরমা ইউনিয়নে নৌকার মনোনয়ন ফরম জমা দিয়েছেন, খন্দকার মামুনুর রশিদ ( তিনি ২০১৬ সালে নৌকা প্রতিকে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন) ফরম জমা দিয়েছেন শেখ ফরিদ, তাজুল ইসলাম।

দোহালিয়া ইউনিয়নে নৌকার মনোনয়ন ফরম জমা দিয়েছেন,মোঃ নুর মিয়া,
ফারুক আহম, শামিম আহমদ, দেওয়ান আশিদ রাজা, কাজী আনোয়ার মিয়া আনু( ২০১৬ সালে তিনি নৌকা প্রতিকে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

বোগলা বাজার ইউপিতে নৌকার মনোনয়ন ফরম জমা দিয়েছেন মাশুদ রানা, আহমদ আলী আপন (সাবেক চেয়ারম্যান), মিলন খাঁন।

লক্ষিপুর ইউপিতে মনোনয়ন ফরম জমা দিয়েছেন, জহির মিয়া (২০১৬ সালে তিনি নৌকা প্রতিকে নির্বাচন করে পরাজিত হয়েছিলেন)। ফরম জমা দিয়েছেন, মোশারফ হোসেন নজরুল, হাজী খলিল মিয়া, আপ্তাব উদ্দিন মোল্লা, আমিরুল হক ( বর্তমান চেয়ারম্যান)।

পান্ডারগাঁও ইউনিয়নে নৌকা প্রতিকের মনোনয়ন ফরম জমা দিয়েছেন, আব্দুল ওয়াহিদ ( বর্তমান চেয়ারম্যান)। মনোনয়ন ফরম জমা দিয়েছেন,হুমায়ুন কবির,আলী আকবর।

এছাড়া আরও অনেকে নৌকার মনোনয়ন ফরম জমা দিয়েছেন যাদের পরিচয় জানা যায়নি।

তবে দলীয় নেতারা বলছেন, নৌকা প্রতীকের পেছনে যেসব প্রার্থী দৌড়ঝাঁপ দিচ্ছেন; বেশির ভাগই তরুণ, সাবেক ছাত্রলীগ ও যুবলীগ নেতা।

উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ফরিদ আহমদ তারেক বলেন, কেন্দ্র সেখান থেকে যেকোনো একজনকে নৌকার প্রার্থী ঘোষণা করবে। তখন অন্য সব প্রার্থীদের দলীয় প্রার্থীর পক্ষে মাঠে নামতে হবে, কাজ করতে হবে। সিদ্ধান্ত অমান্য করে দলীয় প্রার্থীর বিরুদ্ধে কেউ বিদ্রোহী প্রার্থী হলে তাঁকে দল থেকে বহিষ্কার করা হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর। মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর, আপিল দায়ের ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর ও ১১ নভেম্বর ভোট গ্রহণ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category