• শনিবার, ২৮ মে ২০২২, ০১:৩৪ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ব্রজেন্দ্রগঞ্জ রাম চন্দ্র উচ্চ বিদ্যালয় দিরাইয়ে নুরুল হুদা মুকুট ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন মাহমুদুল হাসান চৌধুরী সিরাজের ঈদ শুভেচ্ছা সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান জিতু’র ঈদ শুভেচ্ছা আলহেরা জামেয়া ইসলামিয়া ফাজিল(ডিগ্রি) মাদ্রাসায়, ১মাস কুরআন প্রশিক্ষণ শেষে পুরস্কার বিতরণ দিরাইয়ে বিএনপির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত যুক্তরাজ্য বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আজমল হোসেন চৌধুরী জাবেদের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল সিলেট মহানগর ৯ নং ওয়ার্ড ছাত্রলীগের ইফতার বিতরণ মুক্তি পেলো আশিক সরকারের নতুন গান ‘ভুইল না আমায়’ ব্রজেন্দ্রগঞ্জ স্কুলের সভাপতি হলেন আজিজুল

দিরাই উপজেলা আওয়ামীলীগের সংবাদ সম্মেলন

প্রতিনিধির নাম
প্রকাশিত: রবিবার, ৩১ অক্টোবর, ২০২১

সুনামগঞ্জের দিরাই উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়কে হত্যা মামলার আসামী করার প্রতিবাদে রবিবার বেলা ১টার দিকে দলীয় আওয়ামীলীগ কার্যালয়ে সংবাদ সম্মেলন করেছে দিরাই উপজেলা আওয়ামীলীগ।

 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এড.সোহেল আহমদ। লিখিত বক্তব্যে এড. সোহেল আহমদ বলেন, বিগত ১৮ অক্টোবর উপজেলার ভাটিপাড়া গ্রামের দুই গ্রুপের মধ্যে মারামারির ঘটনায় একজন লোক মারা যায়। এই হত্যা মামলায় ষড়যন্ত্রমুলকভাবে দিরাই উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়কে আসামী করা হয়েছে কিন্তু ঘটনার দিন প্রদীপ রায় একটি মামলায় সুনামগঞ্জ দায়রা জজ আদালতে হাজির ছিল। এর পূর্বে ২০১৭ সালে জারলিয়া নদী জলমহালে ট্রিপল মার্ডার মামলায় প্রদীপ রায়কে আসামী করা হয় ঐ মামলার ঘটনার দিনও প্রদীপ রায় জাতীয় সংসদ ভবনে প্রয়াত জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্তের সংসদ ভবনের কার্যালয়ে অবস্থান করছিল তা ভিডিও ফুটেজে বর্তমানেও আছে। প্রদীপ রায়কে হেনস্থা ও হয়রানি করতে এবং একটি প্রতিক্রিয়াশীল চক্র আওয়ামীলীগের শত্রু দিরাই উপজেলা আওয়ামীলীগকে বিভক্ত বা নিশ্চিহ্ন করার লক্ষ্যে তৎপরতা চালাচ্ছে। আমরা মনে করি যারা বঙ্গবন্ধু ও আওয়ামীলীগের নীতি আদর্শ মানে না তারাই ষড়যন্ত্র করে সুরঞ্জিত সেনগুপ্তের অনুসারীদের বিরুদ্ধে একটার পর একটা মিথ্যা মামলায় আসামী করা হচ্ছে, তাই দিরাই উপজেলা আওয়ামীলীগ মনে করে এই সব মিথ্যা ষড়যন্ত্রমুলক কর্ম অপতৎপরতা বন্ধ করতে হবে এবং মামলা সুষ্ঠু ও নিরেপক্ষ তদন্ত করে প্রকৃত দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে হবে এবং যারা জড়িত নয় তাদেরকে মামলা হতে বাদ দিতে হবে। এছাড়া দিরাই বাজার মহাজন সমিতির সভাপতি ও আওয়ামীলীগ নেতা কামাল উদ্দিনকেও ষড়যন্ত্রমুলক ভাবে আসামী করা হয়েছে বলে সংবাদ সম্মেলন উল্লেখ করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি জেলা আওয়ামীলীগের সদস্য আলতাব উদ্দিন, সহ-সভাপতি সিরাজ উদ দৌলা, সাবেক উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার, আওয়ামীলীগ নেতা আসাদ উল্ল্যা সাংগঠনিক সম্পাদক এড. অভিরাম তালুকদার, জগদিশ সামন্ত, পৌর মেয়র বিশ্বজিৎ রায়, রেজুয়ান হোসেন খান, শাহজাহান সরদারসহ আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

 

উল্লেখ্য, উপজেলার ভাটিপাড়া গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে দু’পক্ষে সংঘর্ষের ঘটনায় গত ১৮ অক্টোবর রুহেদ মিয়া নামে ১জন নিহত এবং উভয় পক্ষের অন্তত: ৩০ জন লোক আহত হয় ঘটনার পর রুহেদ মিয়ার ভাই সুহেদ মিয়া বাদী হয়ে গত ২২ অক্টোবর দিরাই উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়কে প্রধান আসামী করে ৭৩ জনের বিরুদ্ধে দিরাই থানায় হত্যা মামলা দায়ের করেন।

এর পর শুক্রবার রাত ১১ টার দিকে সিলেটের মদিনা মার্কেট এলাকা তাকে গ্রেফতার  করে র‌্যাব -৯ এর একটি আভিযানিক দল। রাত ৩ টায় তাকে দিরাই থানায় হহস্তান্তর করে র‌্যাব। পরদিন শনিবার দিরাই থানা পুলিশ প্রদীপ রায়কে সুনাগঞ্জ আদালতে প্রেরন করেন। পুলিশ ৫ দিনের রিমান্ড চাইলে আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category