• শনিবার, ২৮ মে ২০২২, ১২:৩৫ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ব্রজেন্দ্রগঞ্জ রাম চন্দ্র উচ্চ বিদ্যালয় দিরাইয়ে নুরুল হুদা মুকুট ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন মাহমুদুল হাসান চৌধুরী সিরাজের ঈদ শুভেচ্ছা সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান জিতু’র ঈদ শুভেচ্ছা আলহেরা জামেয়া ইসলামিয়া ফাজিল(ডিগ্রি) মাদ্রাসায়, ১মাস কুরআন প্রশিক্ষণ শেষে পুরস্কার বিতরণ দিরাইয়ে বিএনপির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত যুক্তরাজ্য বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আজমল হোসেন চৌধুরী জাবেদের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল সিলেট মহানগর ৯ নং ওয়ার্ড ছাত্রলীগের ইফতার বিতরণ মুক্তি পেলো আশিক সরকারের নতুন গান ‘ভুইল না আমায়’ ব্রজেন্দ্রগঞ্জ স্কুলের সভাপতি হলেন আজিজুল

দোয়ারাবাজারে এসএসসি পরিক্ষা দিচ্ছে ২৬৭১ শিক্ষার্থী

সোহেল মিয়া,দোয়ারাবাজার প্রতিনিধি:-
প্রকাশিত: রবিবার, ১৪ নভেম্বর, ২০২১

দীর্ঘদিনের ছুটি কাটানোর পর রোববার (১৪ নভেম্বর) সকাল ১০টায় শুরু হয় এসএসসি ও সমমানের পরীক্ষা। শেষ হলো সাড়ে ১১টায়। এদিকে প্রত্যেকটি কেন্দ্রের বাইরে অপেক্ষা করছেন অভিভাবকরা। তারা সন্তানের জন্য দোয়া পড়ছেন।

দোয়ারাবাজারের বাংলাবাজার ইউপির বড়খাল স্কুল এন্ড কলেজে গিয়ে দেখা যায়, কেন্দ্রের বাইরে অনেক অভিভাবক অপেক্ষা করছেন। প্রতি বছরের মতো এবছরও এই কেন্দ্রে পরিক্ষায় অংশগ্রহণ করা নরসিংপুর ইউপির সোনালী চেলা উচ্চবিদ্যালয়ের (১২৯)
ঘিলাছড়া স্কুল এন্ড কলেজ (১৩৫) ও রাগিব রাবেয়া উচ্চ বিদ্যালয়ের (১০৮) জন।
বাংলাবাজার ইউপির বড়খাল স্কুল ও কলেজের (১৭৬) ও বাঁশতলা শহিদ স্মৃতি উচ্চ বিদ্যালয়(৩৪) জন। বোগলাবাজার ইউপির বোগলা রুশমত আলী উচ্চবিদ্যালয় হতে ( ১৯৯) জনে মোট ৭৮১ জন পরিক্ষার্থী এ কেন্দ্রে পরিক্ষা দিচ্ছে।

এদিকে দোয়ারাবাজার উপজেলায় এ বছর এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন (২৬৭১-জন-শিক্ষার্থী) । উপজেলায় কেন্দ্র নির্ধারণ করা হয়েছে ৪ টি। এর মধ্যে স্কু্লের তিনটি ও মাদ্রাসার একটি কেন্দ্র রয়েছে। স্কুলের তিনটি কেন্দ্র দোয়ারাবাজার সরকারি মডেল উচ্চ বিদ্যালয়, সমুজ আলী স্কুল এন্ড কলেজ ও বড়খাল স্কুল এন্ড কলেজ। মাদ্রাসার ১ টি কেন্দ্র কলাউড়া ফাজিল ডিগ্রি মাদ্রাসা। এছাড়াও স্কুলের তিনটি ক্যম্পের তিনটি ভৈনু ও রয়েছে।

দোয়ারাবাজার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, করোনা মহামারী পরিস্থিতিতে দীর্ঘ বিরতির পর শুরু হওয়া এসএসসির পরীক্ষায় শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় নজর দিয়ে এবার বাড়তি প্রস্তুতি নিয়েছে কেন্দ্রগুলো। একই সাথে শিক্ষক ও অভিভাবকসহ সংশ্লিষ্টদের জন্য পরীক্ষা শুরুর আগে ও চলাকালে করণীয় নিয়ে বেশ কিছু নির্দেশনাও দেয়া হয়েছে।রবিবার দোয়ারাবাজারের বেশকিছু কেন্দ্রের দায়িত্বশীলরা বলছেন, পরীক্ষার সব ধরনের প্রস্তুতি তারা সম্পন্ন করেই স্বাস্থ্যবিধি মেনে প্রতি বেঞ্চে এক জন করে শিক্ষার্থী পরিক্ষা দিচ্ছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category