• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১২:৩৩ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ব্রজেন্দ্রগঞ্জ রাম চন্দ্র উচ্চ বিদ্যালয় দিরাইয়ে নুরুল হুদা মুকুট ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন মাহমুদুল হাসান চৌধুরী সিরাজের ঈদ শুভেচ্ছা সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান জিতু’র ঈদ শুভেচ্ছা আলহেরা জামেয়া ইসলামিয়া ফাজিল(ডিগ্রি) মাদ্রাসায়, ১মাস কুরআন প্রশিক্ষণ শেষে পুরস্কার বিতরণ দিরাইয়ে বিএনপির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত যুক্তরাজ্য বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আজমল হোসেন চৌধুরী জাবেদের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল সিলেট মহানগর ৯ নং ওয়ার্ড ছাত্রলীগের ইফতার বিতরণ মুক্তি পেলো আশিক সরকারের নতুন গান ‘ভুইল না আমায়’ ব্রজেন্দ্রগঞ্জ স্কুলের সভাপতি হলেন আজিজুল

শাল্লার শুভ কান্তি দাসের ফিজিক্স বই এর মোড়ক উন্মোচন

শাল্লা (সুনামগঞ্জ) প্রতিনিধি:
প্রকাশিত: শনিবার, ২৭ নভেম্বর, ২০২১

সুনামগঞ্জের শাল্লা উপজেলার হবিবপুর ইউনিয়নের চাকুয়া গ্রামের কৃতি সন্তান, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞানের ছাত্র শুভ কান্তি দাসের লেখা বিশ্ববিদ্যালয়ে ভর্তি সহায়িকা ও পাঠ্য সহায়িকা ফিজিক্স বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।

গত ২৬শে নভেম্বর রোজ শুক্রবার সকাল ১১ ঘটিকায় কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের অডিটোরিয়ামে শত শত শিক্ষার্থীদের নিয়ে বইটির মোড়ক উন্মোচন করা হয়।

সাংবাদিক আমির হোসাইনের সঞ্চালনায় বক্তব্য রাখেন শুভ কান্তি দাসের গর্বিত পিতা সুভাষ চন্দ্র দাস, স্বাদ এন্ড কোং ও জি বাংলা ফুড এন্ড প্রোডাক্টসের এমডি শাল্লার কৃতি সন্তান এস এম শামীম, শুভ কান্তি দাসের মামা দেবব্রত তালুকদার,ভগ্নিপতি নেপাল তালুকদার, এছাড়াও বক্তব্য রাখেন ডাক্তার সানি,জাহাঙ্গীর আলম,ইমরান হোসাইন চৌধুরী,জাহাঙ্গীর আলম,ডাক্তার সিরাজুল ইসলাম,অপূর্ব দাস,শুভ দাসের ছাত্র নাফি ও সেঁজুতি প্রমুখ।
আলী জুলফিকারের সার্বিক ব্যবস্থাপনায় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন শুভ কান্তি দাসের গর্বিত মাতা ঝরণা রাণী দাস,কাকা গোপাল চন্দ্র দাস,বোন তনু রাণী দাস, বন্ধু জেনাউর সাফি,এনামুল হক,শিক্ষার্থী মাহীন,আদনান, সাকিব,জাওয়াদ,তন্ময়, জারিফ,অনন,অনিক,ঋতু,সূচি প্রমূখ।

মোড়ক উন্মোচনের সমাপনী বক্তব্য লেখক শুভ কান্তি দাস বলেন এই বইটি ব্যতিক্রম। যারা পড়বে আমার বিশ্বাস তাদের পাঠ্য ও বিশ্ববিদ্যালয় সহ মেডিকেলে ভর্তিতে সহায়তা করবে।
৫০ বছরের পুরনো বাজারে থাকা লেখকদের বইয়েও ভুল থাকে,আমি নতুন লেখক হিসাবে আমার বইয়েও ভুল আছে। ভুলগুলো ধরিয়ে দিয়ে সহায়তা করবেন আমি পরবর্তী সংস্করণে নির্ভুল সংশোধন করার চেষ্টা করবো।
লেখক শুভ কান্তি দাস ১৯৯৭ সালে সুনামগঞ্জের শাল্লার চাকুয়া গ্রামে এক সম্ভান্ত্র হিন্দু পরিবারে জন্মগ্রহণ করেন। চাকুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে লেখা- পড়ার হাতে-খড়ি পরবর্তীতে ব্রজেন্দ্রগঞ্জ আর সি উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক।

২০১৫ সালে সিলেটের ঐতিহ্যবাহি বিদ্যাপীঠ এমসি কলেজ থেকে উচ্চমাধ্যমিক শেষ করেন।বর্তমানে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগে অধ্যয়নরত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category