• শনিবার, ২৮ মে ২০২২, ০১:২২ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ব্রজেন্দ্রগঞ্জ রাম চন্দ্র উচ্চ বিদ্যালয় দিরাইয়ে নুরুল হুদা মুকুট ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন মাহমুদুল হাসান চৌধুরী সিরাজের ঈদ শুভেচ্ছা সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান জিতু’র ঈদ শুভেচ্ছা আলহেরা জামেয়া ইসলামিয়া ফাজিল(ডিগ্রি) মাদ্রাসায়, ১মাস কুরআন প্রশিক্ষণ শেষে পুরস্কার বিতরণ দিরাইয়ে বিএনপির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত যুক্তরাজ্য বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আজমল হোসেন চৌধুরী জাবেদের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল সিলেট মহানগর ৯ নং ওয়ার্ড ছাত্রলীগের ইফতার বিতরণ মুক্তি পেলো আশিক সরকারের নতুন গান ‘ভুইল না আমায়’ ব্রজেন্দ্রগঞ্জ স্কুলের সভাপতি হলেন আজিজুল

বোনকে বাঁচাতে বোনের আকুতি

প্রতিনিধির নাম
প্রকাশিত: শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১

অসুস্থ ছোট বোনকে বাঁচাতে সাহায্য চেয়ে বড় বোন শান্তা ফেরদৌস নামে একজন নিজের ফেইসবুকে পোস্ট করেছেন। পোস্টটি হুবুহু তুলে ধরা হলো…

আমার ছোট বোন মারিয়া সাকী! বিরল প্রজাতির ফুসফুস ক্যান্সারে আক্রান্ত! সে বর্তমান বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন। গত ৩ ডিসেম্বর তার প্রথম অস্ত্রপাচার সম্পন্ন হয়েছে! যার মাধ্যমে দুটি কার্সিনয়েড টিউমার অপসারণ করা হয়েছে! মৃত্যু ঝুঁকি থাকায় তার অপারেশন স্থগিত করা হয়! পরবর্তী তে আরো টেস্ট করে জানা যায় তার বাম পাশের ফুসফুসে আরো লুকায়িত ক্যান্সার বাহী টিউমার রয়েছে! যা দ্রূত অপসারণ না করলে ক্যান্সার ছড়িয়ে পড়বে এবং তার বাম পাশের ফুসফুসের নীচের অংশ কেটে ফেলতে হবে। পরবর্তী অপারেশন খুব জটিল এবং ওর জীবন মরন সমস্যার সাথে জড়িত! দীর্ঘ পাঁচ বছর মারিয়া অসুস্থ ছিল। তার এতদিন সঠিক চিকিৎসা এবং রোগ নির্ণয় হয়নি বলে আজ সে জীবন মৃত্যুর সন্ধিক্ষনে! এদিকে মারিয়ার ছোট্ট পাঁচ বছরের মেয়ে মুসকান আরাবি ছানার জন্ম থেকে হার্ট ছিদ্র!! সেও অসুস্থ!!

এমতাবস্থায় আমাদের পক্ষে তার ব্যায়বহুল চিকিৎসা করা সাধ্যের বাইরে চলে গেছে!
মারিয়া এসএসসি এবং এইচএসসি উভয় পরীক্ষায় গোল্ডেন জিপিএ প্রাপ্ত মেধাবী ছাত্রী। সে শেরেবাংলা কৃষি ইউনিভার্সিটি থেকে ফার্স্ট ক্লাস পেয়ে গ্রাজুয়েশন শেষ করেছে! পারিবারিক জীবনেও ও ভালো নেই!

আমি সারাজীবন মানুষ কে আমার সাধ্যমতো সাহায্য করে এসেছি! এভাবে বোনের জন্য সাহায্য চাইতে হবে ভাবিনি কখনো।
দেশ এবং দেশের বাইরের বন্ধু দের কাছে আমার আকুল আবেদন মারিয়ার জীবন বাঁচাতে সবাই এগিয়ে আসুন। ও দেশের একটা সম্পদ বলে আমি মনে করি! প্লিজ ওকে সুস্থ হতে সাহায্য করুন।..

সহায়তা করার জন্যঃ
বিকাশঃ 01712 -25 24 32
এবং
Santa Ferdous
Islami Bank
Krishi market Branch
Ac no– 6715
Mohammad pur Dhaka – 1207


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category