• শনিবার, ২৮ মে ২০২২, ০১:৫৪ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ব্রজেন্দ্রগঞ্জ রাম চন্দ্র উচ্চ বিদ্যালয় দিরাইয়ে নুরুল হুদা মুকুট ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন মাহমুদুল হাসান চৌধুরী সিরাজের ঈদ শুভেচ্ছা সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান জিতু’র ঈদ শুভেচ্ছা আলহেরা জামেয়া ইসলামিয়া ফাজিল(ডিগ্রি) মাদ্রাসায়, ১মাস কুরআন প্রশিক্ষণ শেষে পুরস্কার বিতরণ দিরাইয়ে বিএনপির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত যুক্তরাজ্য বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আজমল হোসেন চৌধুরী জাবেদের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল সিলেট মহানগর ৯ নং ওয়ার্ড ছাত্রলীগের ইফতার বিতরণ মুক্তি পেলো আশিক সরকারের নতুন গান ‘ভুইল না আমায়’ ব্রজেন্দ্রগঞ্জ স্কুলের সভাপতি হলেন আজিজুল

দোয়ারাবাজার উপজেলা উপ-নির্বাচনে কে পাচ্ছে নৌকা

প্রতিনিধির নাম
প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১

সোহেল মিয়া,দোয়ারাবাজার( সুনামগঞ্জ)

নৌকা প্রতীক পেলেই চেয়ারম্যান- এমন বদ্ধমূল ধারণায় সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলা পরিষদ উপ নির্বাচনে আওয়ামী লীগে প্রার্থী বেড়েছে। এ ছাড়া বিএনপি এ নির্বাচনে দলীয়ভাবে অংশ না নেওয়ায় একচেটিয়া মাঠে নৌকার সম্ভাবনা বেড়ে গেছে। তাই ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন পেতে দলটির নেতাদের মধ্যে মরিয়া চেষ্টা লক্ষ্য করা যাচ্ছে।

আসছে ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে দোয়ারাবাজার উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে উপ-নির্বাচন। গত রবিবার তফসিল ঘোষনা করেছেন নির্বাচন কমিশন( ইসি)।
নির্বাচন কমিশনের ঘোষনা অনুযায়ী ২০২২ সালের ২৭ জানুয়ারি বৃহস্পতিবার এ নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে তফসিল ঘোষনার মাস দু’য়েক আগ থেকেই প্রচার প্রচারনায় ব্যাস্ত সময় পার করছে প্রার্থীরা।

নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশী হিসেবে গ্রাম গঞ্জের চায়ের দোকান থেকে শুরু করে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রচার প্রচারনায় ব্যাস্ত ১ ডজন প্রার্থী। ক্ষমতাসীন আওয়ামীলীগের উপজেলা থেকে শুরু করে জেলা পর্যায়ের অনেক নেতাকর্মীই প্রচারনা চালিয়ে যাচ্ছেন নৌকা প্রতীকে নির্বাচন করার লক্ষ্যে। নৌকার প্রত্যাশায় প্রার্থীরা এমপি ও নেতাদের দরজায় ঘুরছেন।

নৌকার মনোনয়ন প্রত্যাশী একডজন নেতাকর্মীর এমন প্রচারনা দেখে ভোটাররা বলছেন তাদের এই প্রচারনায় মনে হচ্ছে নৌকা প্রতীক পেলেই যেন চেয়ারম্যান।
তবে সম্ভাব্য প্রার্থীরা অনেকে জানান, প্রচারনা চালিয়ে গেলেও নৌকা প্রতীক না পেলে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করবে না তারা।

নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশীরা হলেন, দোয়ারাবাজার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক( একাংশ) ইদ্রিস আলী বীর প্রতীক।
সদ্য প্রয়াত উপজেলা চেয়ারম্যান ডাঃ আব্দুর রহিমের পুত্র অ্যাডভোকেট রুহুল কুদ্বুস তিলক। উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক ( একাংশ) ফরিদ আহমদ তারেক। জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট চাঁন মিয়া। উপজেলা আওয়ামীলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক দেওয়ান তানভীর আশরাফী বাবু। জেলা আওয়ামীলীগের বিঙ্গান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আব্দুল আজাদ রুমান। উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল খালিক ও আমিরুল হক।
সুনামগঞ্জ জজকোর্ট এর এপিপি অ্যাডভোকেট সাইদুর রহমান তালুকদার। ছাতক ডিগ্রী কলেজের সাবেক ভিপি অ্যাডভোকেট সফিকুল ইসলাম বাবুল। সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি সফিকুল ইসলাম সফিক।

এদিকে, সদ্য প্রয়াত দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান মরহুম ডাঃ আব্দুর রহিমের পুত্র অ্যাডভোকেট রুহুল কুদ্বুস তিলক বলেন, আমার বাবা মানুষের সেবায় নিজেকে বিলিয়ে দিয়েছেন। মানুষের সুখের চেয়ে কখনও নিজের সুখটাকে গুরুত্ব দেননি। নিজের সুখ দুঃখ উপেক্ষকা করে সবসময় মানুষের সেবা করে গেছেন। আমার বাবা বীরমুক্তিযোদ্ধা, আমি মুক্তিযোদ্ধার সন্তান আওয়ামী পরিবারের সন্তান হিসেবে বাংলাদেশ আওয়ামীলীগের নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশী। আমি চাই আমার বাবার অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করে বাবার স্বপ্ন পূরন করে একটি রুল মডেল উপজেলা উপহার দিতে। তাছাড়া বাবা নৌকা প্রতীকে নির্বাচিত চেয়ারম্যান ছিলেন।
আমি দলীয় সিদ্ধান্তের বিপক্ষে কখনও যাবো না। দল যাকে মনোনয়ন দিবে তাকেই সমর্থন দিবেন জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category