• শনিবার, ২৮ মে ২০২২, ০১:১৪ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ব্রজেন্দ্রগঞ্জ রাম চন্দ্র উচ্চ বিদ্যালয় দিরাইয়ে নুরুল হুদা মুকুট ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন মাহমুদুল হাসান চৌধুরী সিরাজের ঈদ শুভেচ্ছা সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান জিতু’র ঈদ শুভেচ্ছা আলহেরা জামেয়া ইসলামিয়া ফাজিল(ডিগ্রি) মাদ্রাসায়, ১মাস কুরআন প্রশিক্ষণ শেষে পুরস্কার বিতরণ দিরাইয়ে বিএনপির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত যুক্তরাজ্য বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আজমল হোসেন চৌধুরী জাবেদের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল সিলেট মহানগর ৯ নং ওয়ার্ড ছাত্রলীগের ইফতার বিতরণ মুক্তি পেলো আশিক সরকারের নতুন গান ‘ভুইল না আমায়’ ব্রজেন্দ্রগঞ্জ স্কুলের সভাপতি হলেন আজিজুল

মিয়াঁধন উল্লাহ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে মাদ্রাসার শিক্ষার্থীদের নিয়ে মেধা বৃত্তি প্রতিযোগিতা

দিরাই প্রতিনিধি:-
প্রকাশিত: বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২২

সুনামগঞ্জের দিরাইয়ে ইবতেদায়ী পঞ্চম বর্ষের শিক্ষার্থীদের নিয়ে মেধা বৃত্তি প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। আলহাজ্ব মিয়াঁধন উল্লাহ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে ও ট্রাস্টের প্রতিষ্ঠাতা যুক্তরাজ্য প্রবাসী মো.খছরু মিয়ার পৃষ্টপোষকতায় বৃহস্পতিবার সকালে উপজেলার টংগর রাড়ইল জারলিয়া ও তারাপাশা ইসলামিয়া হাফিজিয়া মাদ্রাসায় প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। দুপুর ২টায় মাদ্রাসার হলরুমে পুরস্কার বিতরণ অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

সভায় টংগর রাড়ইল জারলিয়া ও তারাপাশা ইসলামিয়া হাফিজিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা আব্দুর রকিবের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মাওলানা হেলাল আহমদ চৌধুরীর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন-কুলঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান একরার হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন-তারাপাশা মহিলা মাদ্রাসার নির্বাহী মুহতামিম মাওলানা বোরহান উদ্দিন, মাওলানা আব্দুল সালাম, সৈয়দ তহুর আলী, মাহমদ মিয়া চৌধুরী, দিরাই রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোশাহিদ আহমদ, ইউপি সদস্য আব্দুল ওদুদ খাঁন, সিরাজুল ইসলাম, গণমাধ্যম কর্মী সৈয়দ উমেদ আলী, মুহিবুর রহমান প্রমুখ। আলোচনা শেষে প্রতিযোগিতায় মেধা তালিকায় শীর্ষ তিনজনসহ সেরা দশজনকে পুরস্কার, সনদ ও নগদ অর্থ তুলে দেন অতিথিরা।

 

প্রধান অতিথির বক্তব্যে ইউপি চেয়ারম্যান একরার হোসেন বলেন, জেনারেল ধারার শিক্ষার্থীদের জন্য মেধা বৃত্তি প্রতিযোগিতা সহ নানা আয়োজন অহরহ দেখা গেলেও মাদ্রাসা শিক্ষার্থীদের উৎসাহ দিতে তেমন একটা আয়োজন চোখে পড়ে না। খছরু সাহেব করেছেন। আমাদের অনেকেরই টাকা আছে। তবে আমরা কেন করছি না। সবাইকে এগিয়ে আসতে হবে। আমাদের মনে রাখতে হবে, একজন মুসলমান যতোই উচ্চশিক্ষায় শিক্ষিত হোক না কেন, যদি ইসলামি শিক্ষা না থাকে তাহলে সবই বৃথা। তিনি বলেন, প্রতিটি অভিভাবকের উচিৎ নিজ সন্তানকে প্রথমে ইসলামি শিক্ষার ভিত গড়ে দেয়া। পরবর্তীতে জেনারেল শিক্ষা নিয়ে সে নিজের ক্যারিয়ার করতে পারবে।

 

উল্লেখ্য, ২০১৬ ইং সন থেকে আলহাজ্ব মিয়াঁধন উল্লাহ কল্যাণ ট্রাস্ট মাদ্রাসা শিক্ষার্থীদের নিয়ে প্রতিবছর মেধা বৃত্তি প্রতিযোগিতা আয়োজন করে আসছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category